“বাগুইআটি নৃত্যাঙ্গনের” অনন্য বসন্ত উৎসব

0
Spread the love

সম্প্রতি ৩১মার্চ অনুষ্ঠিত হলো রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতি বিজড়িত জোড়াসাঁকোর রথীন্দ্র মঞ্চে “বাগুইআটি নৃত্যাঙ্গনের” অনন্য বসন্ত উৎসব |


অডিটোরিয়াম সাজানো হয়েছিল বসন্তের তিনটি রং, লাল হলুদ, এবং সবুজের আবহে এই সুন্দর অনুষ্ঠানের সহযোগিতায় ছিলো “তিনকন্যা “। এই অনুষ্ঠানে প্রায় দেড়শো শিল্পীরা অংশগ্রহণ করেন, ৪ বছরের শিশু দের ছাড়া ও সমস্ত বয়সের মহিলারও এই বর্ণময় বসন্ত উৎসব এ অংশগ্রহণ করেন।

বাগুইআটি নৃত্যাঙ্গন একটি সরকারি অনুমোদিত সাংস্কৃতিক সংস্থা আজথেকে ৩০ বছর আগে বেলেঘাটা সুকান্ত মঞ্চে স্বর্গত সুচিত্রা মিত্রর প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে এই সংস্থার সাংস্কৃতিক আঙ্গিনায় পথ চলা শুরু।


গতকাল এর অনুষ্ঠানে সন্মাননা প্রদান করা হয়, বিশিষ্ট ভাষাবিদ প্রবিত্র সরকার, রবীন্দ্র ভারতী সোসাইটির সম্পাদক সিদ্ধার্থ মুখার্জী ও বিশিষ্ট সমাজসেবী দেবী প্রসাদ বসু মহাশয়কে, “ওরে গৃহবাসী , খোল দ্বার খোল” গানের সঙ্গে নৃত্য শিল্পী দের নাচের সঙ্গে অনুষ্ঠান শুরু হয়, এর পর বাগুইআটি নৃত্যাঙ্গন, তিনকন্যা, কলাভৃৎ, বজবজ আন্তরিক এবং গানভাসির শিল্পীদের মেলবন্ধনে পরিবেশিত হয় একটি অসাধারণ বসন্ত সন্ধ্যা |

এই সাংস্কৃতিক সন্ধ্যায় উল্লেখযোগ্য শিল্পীরা পলি গুহ, অনুশীলা বসু, ডঃ তানিয়া দাস, মধুমিতা বসু, সরমা সেন, সেঁজুতি গুহ রায়, কাজল গুপ্ত, শিঞ্জিনী বিশ্বাস ও অন্যান্য শিল্পীরা।

Author

Leave a Reply